বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ রেজাল্ট ২০২১

বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ রেজাল্ট ২০২১ BSc in Nursing and Midwifery Admission test Date Result 2021

আগামী ১ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যদিও ওইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা থাকায় পরীক্ষা পেছানোর দাবি উঠেছিল। তবে পরীক্ষা পেছানো হবে না।

এ বিষয়ে জানতে চাইলে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমরা পরীক্ষা আয়োজনের জন্য সব রকমের প্রস্তুতি সম্পন্ন করেছি। যথা সময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, ১ অক্টোবর সকালে ঢাবি’র ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা থাকায় আমরা সকালের পরিবর্তে বিকেলে পরীক্ষা নিচ্ছি। অক্টোবর-নভেম্বর পুরোটা সময় কোনো না কোনা ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা রয়েছে। ফলে পরীক্ষা পেছানো হলে চলতি বছর আর নেওয়া সম্ভব হবে না। তাই পরীক্ষা পেছানো হবে না।

বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস, সাথে ৫০ টাকা বোনাস একদম ফ্রী - Bkash App Download Link শিক্ষার সব খবর সবার আগে জানতে EducationsinBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ রেজাল্ট ২০২১

বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ রেজাল্ট ২০২১

জানা গেছে, এবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রায় ৮৪ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। সব মিলিয়ে মোট আসন রয়েছে ৩০ হাজার। ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় ১ ঘণ্টা।

বিএসসি ইন নার্সিং পরীক্ষার মান বন্টন:

বাংলা -২০
ইংরেজি -২০
গনিত – ১০
সাধারণ জ্ঞান – ২০
বিজ্ঞান ( পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান) – ৩০

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি পরীক্ষার মান বন্টন:

বাংলা – ২০
ইংরেজি – ২০
গনিত – ১০
সাধারণ বিজ্ঞান – ২৫
সাধারণ জ্ঞান – ২৫

শিক্ষা নিউজ EducationsinBD সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel