অষ্টম ও নবম শ্রেণির ক্লাস রুটিন ২০২২ Class 8th and 9th class routine 2022

করোনায় দীর্ঘ ছুটির পর স্কুল-কলেজে ক্লাস শুরু হয়েছে। প্রাথমিকভাবে অষ্টম ও নবম শ্রেণিতে সপ্তাহে একদিন ক্লাস হলেও সে সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে এ দুই শ্রেণির ক্লাস সপ্তাহে দুইদিন অনুষ্ঠিত হবে। আগামী ২০ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে স্কুলগুলোকে। Class 8th and 9th class routine 2022

গতকাল বৃহস্পতিবার রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে স্কুলগুলোকে নতুন রুটিন পাঠানো হয়েছে।

নতুন সূচিতে দেখা যায়, স্কুলগুলোতে শনিবার থেকে বৃহস্পতিবার যথারীতি ২০২১ ও ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠিত হবে। এর সাথেই শনিবার নবম শ্রেণির, রোববার অষ্টম শ্রেণির, সোমবার সপ্তম শ্রেণির, মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির, বুধবার ৯ম শ্রেণির এবং বৃহস্পতিবার ৮ম শ্রেণির ক্লাস নিতে হবে স্কুল-কলেজগুলোকে।

অষ্টম ও নবম শ্রেণির ক্লাস রুটিন ২০২২ Class 8th and 9th class routine 2021

অষ্টম ও নবম শ্রেণির ক্লাস রুটিন ২০২১

গত ১২ সেপ্টেম্বর থেকে স্কুলগুলোতে ক্লাস শুরুর পর অষ্টম ও নবম শ্রেণীর শিক্ষার্থীরা একদিন করে ক্লাস করছিলেন এই দুই শ্রেণি ক্লাস বাড়িয়ে দুইদিন করা হলো।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে নতুন এ রুটিন বাস্তবায়ন করতে স্কুলগুলোকে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

তবে, স্কুল গুলোকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষাকার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালনা করতে হবে। নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শাখা আলাদা থাকলে নিম্ন মাধ্যমিকের ষষ্ঠ থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাসের সাথে সামঞ্জস্য করে পরিচালনা করতে হবে।

Educations in BD ডটকম এর পাঠকদের জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রকাশিত নতুন রুটিনটি তুলে ধরা হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে EducationsinBD.com এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group

One thought on “অষ্টম ও নবম শ্রেণির ক্লাস রুটিন ২০২২ Class 8th and 9th class routine 2022