Tuesday, June 25, 2024
AdmissionExam Question Solution

GST C Unit Question Solution 2022 PDF গুচ্ছ সি ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান GSTadmission.ac.bd

GST C Unit question solve 2022 PDF is here গুচ্ছ সি ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান Download. All the students who have attended the gst C (Business Studies) Unit admission test on 20 August 2022.

 

GST C Unit Admission Question Solution 2022 PDF  GSTAdmission.ac.bd

 

GST C Unit Question Solution 2022 PDF গুচ্ছ সি ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান GSTadmission.ac.bd 1

GST C Unit question solve 2022 PDF

২০২১-২০২২ শিক্ষাবর্ষে GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা

`

পরীক্ষার্থীদের জন্য নির্দেশাবলী

১) পরীক্ষার্থীদের অবশ্যই সকাল ১১:৩০ মিনিটের মধ্যে স্ব স্ব কেন্দ্রে নিজস্ব আসনে বসতে হবে। পরীক্ষার্থীরা রােল নম্বর ও ছবি সম্বলিত সিট ট্যাগ দেখে নিজ নিজ আসনে বসবে।

২) পরীক্ষার্থীরা কোন অবস্থাতেই বই, কাগজপত্র, ব্যাগ, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, ক্যামেরা, ট্যাব, এটিএম কার্ড বা ব্লুটুথ ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

৩) পরীক্ষাটি ১ (এক) ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত হবে (দুপুর ১২:০০টা হতে বেলা ১:০০টা পর্যন্ত)।

৪) উত্তরপত্র (OMR Sheet) পাওয়ার পর উপরের অংশে পরীক্ষার্থীকে তার নাম বাংলা ও ইংরেজিতে এবং মাতা ও পিতার নাম সুস্পষ্টভাবে ইংরেজিতে লিখে নির্ধারিত স্থানে স্বাক্ষর করতে হবে। প্রবেশপত্র, উত্তরপত্র এবং Attendance Sheet-এর স্বাক্ষর অবশ্যই এক হতে হবে। প্রবেশপত্র অনুযায়ী রোল নম্বর নির্দিষ্ট জায়গায় লিখে সংশ্লিষ্ট বৃত্ত যথাযথভাবে ভরাট করতে হবে।

৫) প্রশ্ন পাওয়ার পর পরীক্ষার্থীকে OMR Sheet-এ সর্বপ্রথম সেট কোড লিখে সংশ্লিষ্ট বৃত্ত ভরাট করতে হবে।

৬) রোল নম্বর ও সেট কোড এ কোন প্রকার ঘষামাজা অথবা কাটাকাটি করলে উত্তরপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৭) পরীক্ষা চলাকালীন কোন পরীক্ষার্থী কক্ষ ত্যাগ করবে না। পরীক্ষা শেষে পরীক্ষার্থীর কাছ থেকে OMR Sheet সংগ্রহ করার পর নির্দেশ না দেয়া পর্যন্ত পরীক্ষার্থীরা কক্ষে অবস্থান করবে।

৮) প্রশ্ন উভয় পৃষ্ঠায় স্পষ্টভাবে মুদ্রিত আছে কি না নিশ্চিত হতে হবে। উভয় পৃষ্ঠায় না থাকলে প্রশ্নপত্র পরিবর্তনের জন্য পরিদর্শককে অবহিত করতে হবে।

৯) পরিদর্শক উত্তরপত্র ও প্রবেশপত্রে ছবির উপর স্বাক্ষর করেছেন কি না পরীক্ষার কক্ষ ত্যাগ করার পূর্বে নিশ্চিত হতে হবে।

ফলাফল পুন:নিরিক্ষণ এবং ভর্তি কার্যক্রম শুরুর সময়সূচী :

পরীক্ষার্থীগণ ইচ্ছা করলে পরীক্ষায় প্রাপ্ত ফলাফল পুন:নিরিক্ষার জন্য আবেদন করতে পারবে। আগামী ২০ আগস্ট ২০২২ তারিখ ‘C’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর এই আবেদনের প্রক্রিয়া GST এর ওয়েবসাইটে জানানো হবে। এছাড়া GST গুচ্ছভূক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি কার্যক্রম শুরু করার সময়সূচী এবং প্রক্রিয়াও ওয়েব সাইটে জানিয়ে দেওয়া হবে।

 

A ও B ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফল জানতে Login করুন। C ইউনিটের ভর্তি পরীক্ষার আসন সংক্রান্ত তথ্য প্রকাশিত হয়েছে। Login করে বিস্তারিত জানা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে EducationsinBD.com এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channelজাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথেNational University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestionআমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.